জাতীয়

পায়ুপথে ২ কেজি স্বর্ণ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ কেজি ১১২ গ্রাম স্বর্ণসহ আবদুর রহমান সোহাগ নামের এক যাত্রীকে আটক করা হয়েছে। 

আজ বুধবার বিমানবন্দরের গ্রিন চ্যানেল এলাকা অতিক্রম করার সময় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সদস্যদের তথ্যের ভিত্তিতে তাকে হেফাজতে নেয় কাস্টমস কর্তৃপক্ষ। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোহাগ জানান, তার কাছে শুল্ক পরিশোধ করা ১১৬ গ্রাম ওজনের একটি স্বর্ণের বার ও ১০০ গ্রাম স্বর্ণালংকার বাদে আর কোনো স্বর্ণ নেই। তবে আচরণ সন্দেহজনক হওয়ায় কাস্টমস কর্তৃপক্ষের উপস্থিতিতে আর্চওয়ের মাধ্যমে তার দেহ তল্লাশি করা হয়। 

এ সময় পায়ুপথে লুকিয়ে স্বর্ণের বার নিয়ে আসার কথা স্বীকার করেন তিনি। কাস্টমস কর্তৃপক্ষ এনএসআই সদস্যদের উপস্থিতিতে সোহাগকে ওয়াশরুমে নিয়ে তল্লাশি করে। তার পায়ুপথ থেকে প্রায় ৩১৬ গ্রাম ওজনের ছয়টি ডিম্বাকৃতির স্বর্ণের পিণ্ড উদ্ধার করা হয়। প্রায় দুই কেজি অর্থাৎ ১ হাজার ৮৯৬ গ্রাম পেস্ট স্বর্ণ ছিল তার পায়ুপথে। এ ছাড়া ১১৬ গ্রাম ওজনের স্বর্ণের বার ও ১০০ গ্রাম স্বর্ণালংকার ছিল তার কাছে। তার কাছ থেকে মোট ২ কেজি ১১২ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়। এই স্বর্ণের আনুমানিক বর্তমান বাজার মূল্য ২ কোটি ১১ লাখ ১৭ হাজার টাকা। 

কাস্টমস কর্তৃপক্ষ জানায়, উদ্ধার হওয়া স্বর্ণসহ সোহাগকে কাস্টমসের হেফাজতে রাখা হয়েছে। এ ছাড়া সোহাগের শরীরে আরও স্বর্ণ আছে কি না, তা নিশিত হওয়ার জন্য হাসপাতালে নিয়ে এক্স-রে করানো হবে। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।