জাতীয়

প্রেমের টানে শ্রীপুরে মার্কিন তরুণী


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

প্রেমের টানে যুক্তরাষ্ট্র থেকে গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমীতে ছুটে এসেছেন লিডিয়া লুজা নামের এক তরুণী। ওই এলাকার ইমরান খান নামে এক যুবকের সঙ্গে সম্পর্কের জেরে তিনি বাংলাদেশে চলে এসেছেন।

সোমবার (১১ জুলাই) ভোর তিনটার দিকে হযরত শাহজালাল (রহ.) অন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান লিডিয়া লুজা। সেখানে ইমরান খান তাকে স্বাগত জানান ও বাড়িতে নিয়ে আসেন। ঈদের পরদিন ভিনদেশি এক নারী পারিবারিক সদস্য হয়ে আসায় ওই পরিবারের লোকজনের এবার ঈদটা ছিল ভিন্ন।

লিডিয়া লুজা যুক্তরাষ্ট্রের অ্যারিজোনার বাসিন্দা। বাবা নেই, মা অন্য পরিবারের সদস্য। দুই ভাইয়ের একটিমাত্র বোন সে। ছোটবেলা থেকেই লুজা দাদুর কাছে বড় হয়েছেন। ধর্মান্তরিত হওয়ায় এখন তার নামের সঙ্গে স্বামীর পরিবারের উপাধি হিসেবে ‘খান’ শব্দটি যুক্ত হয়েছে।

বাংলাদেশের যুবক ইমরান খান গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার বরমী কুমারভিটা এলাকার মৃত জালাল উদ্দিন মাস্টারের ছেলে। ইস্টওয়েস্ট প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন।

লিডিয়া লুজা বলেন, ফেসবুকে পরিচয়, পরে আলাপচারিতায় ইমরানকে ভালো লাগে। উভয় পরিবারের সম্মতিতেই ধর্মান্তরিত হয়ে পরে তাকে বিয়ে করেছি।

তিনি আরও বলেন, ইমরান সৎ মানুষ। সেদিক দিয়ে বাংলাদেশের মানুষও সৎ। প্রকৃতির মতো এদেশের মানুষগুলোও সহজ সরল। এখানকার মানুষজন ইংরেজি না জানায় ভাব বিনিময়ে কিছুটা সমস্যা হচ্ছে বলে জানান লুজা।

লুজা বলেন, শাশুড়ি আনোয়ারা বেগম অসুস্থ। তাই মাঝে মধ্যে আমেরিকা যাবেন এবং বেশিরভাগ সময় স্বামী ইমরানের বাড়িতেই থাকবেন। শাশুড়ি সুস্থ হলে ইমরানকে নিয়ে আমেরিকায় বসবাস করবেন বলে জানান তিনি।

ইমরান খান বলেন, জানুয়ারির শেষ সপ্তাহে ফেসবুকের মাধ্যমে পরিচয় হয়। মাসখানেক পর লুজা বিয়ের প্রস্তাব দেয়। প্রথমে বিয়ের কথাটা বিশ্বাস করতে পারছিলাম না। পরে মার্চ মাসের প্রথম দিয়ে আমেরিকা থেকে তুর্কি হয়ে লুজা বাংলাদেশে আসে। আমেরিকার নাগরিক হওয়ায় তার ধারণা ছিল ভিসা ছাড়াই সে বাংলাদেশে আসতে পারবে। তবে বিমান বন্দর কর্তৃপক্ষ সেখান থেকে আবার তাকে ফেরত পাঠায়।

ইমরান আরও জানান, পরে উভয় পরিবারের সিদ্ধান্তে তারা নেপালে সাক্ষাৎ করেন। ওই সময় নেপালের একটি মসজিদে তারা বিয়ে করেন। লুজার সঙ্গে কেউ না থাকলেও ইমরানের সঙ্গে ওই সময় পরিবারের সদস্যরা ছিলেন। সেখানে কয়েকদিন অবকাশ কাটিয়ে যার যার দেশে ফেরেন লুজা ও ইমরান। পরে ইমরানের সহযোগিতায় ভিসা সম্পাদনের মাধ্যমে ১১ জুলাই সোমবার লুজা বাংলাদেশে আসেন।

ইমরানের প্রতিবেশী বাবুল মিয়া বলেন, অনেকেই এই দম্পতিকে দেখতে আসছেন।আমেরিকার মেয়ে বলে কথা, তাও আবার বাংলাদেশি যুবকের প্রেমের টানে একেবারে চলে এসেছেন। বিষয়টিতে এলাকার মানুষ অনেক খুশি।

ইমরানের মা আনোয়ারা বেগম বলেন, আমেরিকার মেয়েকে বিয়ে করায় খুশি হয়েছি। যেহেতু ধর্মান্তরিত হয়ে তারা এ বিয়েতে আবদ্ধ হয়েছেন, সেজন্য পারিবারিকভাবে মেনে নিতে সমস্যা হয়নি বলে জানান তিনি।