শিক্ষা

বাদ পড়া শিক্ষার্থীদের অনলাইন রেজিস্ট্রেশন ১৭ অক্টোবর পর্যন্ত


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

২০২০-২১ শিক্ষাবর্ষের নবম শ্রেণিতে বাদ পড়া শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন ও তথ্য সংশোধনে সুযোগ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। আগামী ১৭ অক্টোবর পর্যন্ত বাদ পড়া শিক্ষার্থীরা অনলাইনে রেজিস্ট্রেশন ও তথ্য সংশোধন করতে পারবে।

ঢাকা শিক্ষা বোর্ড থেকে জারি করা বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২০-২১ শিক্ষাবর্ষে নবম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম ইতিমধ্যে শেষ হয়েছে। করোনার কারণে অনেক শিক্ষার্থী রেজিস্ট্রেশন করতে পারেনি বা অন্য কারণে বাদ পড়েছে এবং অনেকে বোর্ড পরিবর্তন করে ভর্তি হয়েছে। এ ধরনের বাদ পড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন, বিভাগ, বিষয় পরিবর্তন এবং আগের রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীদের তথ্য সংশোধন করার সুযোগ দেওয়া হলো।

১৭ অক্টোবর পর্যন্ত সোনালী সেবার মাধ্যমে নির্ধারিত ফি দিয়ে অনলাইনে শিক্ষার্থীদের তথ্য সংশোধন করা যাবে। এ সময়ের মধ্যে বাদ পড়া ২০২০-২১ শিক্ষাবর্ষের নবম শ্রেণির শিক্ষার্থীরা ১৬৩ টাকা ফি দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবে। আর শিক্ষার্থীদের বিভাগ পরিবর্তনে ৫০০ টাকা এবং প্রতি বিষয় সংশোধনে ১০০ টাকা দিতে হবে। সময়ের পর কোনো অবস্থাতেই সংশোধন ও রেজিস্ট্রেশন করার সুযোগ দেওয়া হবে না বলে জানিয়েছে শিক্ষা বোর্ড।