জাতীয়

নববধূকে মাস্টার্সে পড়ার অনুমতি দিলেন না স্বামী, অভিমানে আত্মহত্যা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বিয়ে হয়েছে মাত্র দুই মাস। সংসার সাজানোর আগে নববধূ সীমা আক্তারের ইচ্ছা ছিল মাস্টার্স শেষ করার। কিন্তু স্বামী সাইফুল আলম এতে রাজী হননি। তাই অভিমানে ঘরের সিলিং-এ ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন সীমা সীমা আক্তার। শুক্রবার (১২ ফেব্রুয়ারি) রাত ১০টায় হবিগঞ্জের মাধবপুর উপজেলার দরগা গেইট এলাকার তাজপুর গ্রামে এ ঘটনা ঘটে।

তবে সীমার পরিবারের দাবি, যৌতুকের জন্য পরিকল্পিতভাবে হত্যা করে লাশ ঝুলিয়ে রেখেছেন স্বামী সাইফুল আলম ও তার পরিবারের সদস্যরা। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে সীমার দুই ননদকে।


স্থানীয় সূত্রে জানা যায়, হবিগঞ্জ সদর উপজেলার আউশপাড়া গ্রামের আব্দুস শহীদের মেয়ে সীমা আক্তারের বিয়ে হয় একই উপজেলার ভাদৈ গ্রামের সাইফুল আলমের সাথে। সাইফুল তাজপুর গ্রামে নানাবাড়িতে স্ত্রীকে নিয়ে বসবাস করেন। শুক্রবার রাতে ঘরের দরজা বন্ধ এবং ভেতর থেকে কোন সাড়া শব্দ না পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। মাধবুপর থানা পুলিশ ঘটনাস্থলে এসে বাথরুমের দরজা ভেঙে ঘরে প্রবেশ করে এবং সীমার ঝুলন্ত লাশ উদ্ধার করে।

এ ঘটনার কিছুক্ষণ পর হবিগঞ্জ থেকে সাইফুল আলমের দুই বোন ওই বাড়িতে আসলে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ তাদেরকে আটক করে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

সীমা আক্তারের বাবা আব্দুস শহীদ অভিযোগ করেন, বিয়ের সময় সাইফুলকে মোটরসাইকেলসহ প্রচুর জিনিসপত্র দিলেও তিনি সীমাকে প্রায়ই যৌতুকের জন্য নির্যাতন করতেন। যৌতুক না পেয়ে সীমাকে হত্যা করে তার লাশ ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে চালানো হচ্ছে বলে দাবি তার। এ ঘটনায় হত্যা মামলা দায়ের করবেন বলে জানান তিনি।

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন জানান, এটি একটি আত্মহত্যার ঘটনা। হত্যা করা হলে লাশের গায়ে চিহ্ণ পাওয়া যেত এবং ঘরের ভিতর দিয়ে দরজা বন্ধ থাকার কথা নয়। মূলত সীমা মাস্টার্স পড়তে চাইলে স্বামীর সম্মতি না পেয়ে অভিমান থেকে এই আত্মহত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে।

তিনি আরো জানান, ঘটনার পর থেকে সাইফুল পলাতক রয়েছে। তবে সাইফুলের দুই বোনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তারা ঘটনার সময় বাড়িতে ছিল না। এ ঘটনায় এখনও কোনো মামলা দায়ের করা হয়নি। তবে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।