প্রধান পাতা

বোয়ালখালীতে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

স্মার্ট ভূমি সেবা, স্মার্ট নাগরিক’ এ স্লোগানে বোয়ালখালীতে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।

জনগণের মাঝে দ্রুততম সময়ে কাঙ্ক্ষিত স্মার্ট ভূমিসেবা প্রদানের লক্ষ্যে সারাদেশের মতো বোয়ালখালী উপজেলায় ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন করেনে উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসেন সজিব।

শনিবার (৮ জুন) সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা ভুমি অফিস প্রাঙ্গনে সাত দিনব্যাপী ভূমি সেবা সপ্তাহ ২০২৪-এর উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নুসরাত ফাতেমা চৌধুরী।

বক্তব্য রাখেন বোয়ালখালী উপজেলা ভূমি সার্ভেয়ার, কাজল মিয়া, গোমদন্ডী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা খোরশেদুল আলম, সারোয়াতলী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মেজবাহ উদ্দিন, আমুচিয়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা  মোঃ সালাউদ্দিন,  সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এসময় গাজী মোহাম্মদ হোসেন, সমীর চক্রবর্তী, মিনহাজ উদ্দিন,মো: আরাফাত হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে বেলা সাড়ে ১১টার দিকে ভূমি সেবা সপ্তাহ উদযাপন উপলক্ষে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। সেখানে তারা সাধারণ মানুষের মাঝে ভূমি সেবা সপ্তাহের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরে আলোচনা করেন।

উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসেন সজিব বলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাধারণ নাগরিকদের ভূমির অধিকার প্রতিষ্ঠায় বরাবরই ছিলেন সোচ্চার। বাংলাদেশ স্বাধীন হওয়ার পরপরই তিনি ভূমি সংস্কারের ঐতিহাসিক উদ্যোগ গ্রহণ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছে এবং ভূমি ব্যবস্থাপনা ডিজিটাইজ করে জনগণের দোরগোড়ায় সেবা প্রদান করছে।  

সহকারী কমিশনার ভূমি নুসরাত ফাতেমা চৌধুরী বলেন, ভূমি সেবা সপ্তাহ – ২০২৪ উপলক্ষে ডাকযোগে মৌজা ম্যাপ প্রাপ্তি, অনলাইনে ডিসি আর প্রদান, অনলাইনে খতিয়ান প্রাপ্তি, ভূমি সেবা সংক্রান্ত চালুকৃত হটলাইনের(১৬১২২) ব্যবহার, সেবা সংক্রান্ত বিভিন্ন জিজ্ঞাসার জবাব প্রদান, নামজারি ও জমা খারিজ সংক্রান্ত তথ্য প্রদান, সই মুহুরী নকল সরবরাহের আবেদন গ্রহন এবং প্রযোজ্য ক্ষেত্রে কাঙ্খিত আবেদন সরবরাহ সেবাসমূহের ব্যাপারে রেজিস্ট্রেশন বুথ হতে সেবা গ্রহণ করা যাবে।

তিনি বোয়ালখালীবাসীকে, ভূমি সেবা সপ্তাহ ২০২৪কে সফল করার জন্য ভূমি অফিসে উপস্থিত হয়ে অথবা ফোনকলের মাধ্যমে সেবা গ্রহণের অনুরোধ জানিয়েছেন।

উল্লেখ্য, ভূমি সেবা সপ্তাহ চলবে আগামী ১৪ জুন পর্যন্ত।