খেলা

প্লে অফে খেলার আশা জোরালো করলো কলকাতা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দ্বিতীয় পর্বে নিজেদের তৃতীয় জয় তুলে নিল কলকাতা নাইট রাইডার্স। পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা দিল্লি ক্যাপিটালসকে ৩ উইকেটে হারিয়েছে তাঁরা। এই জয়ে প্লে অফে ওঠার লড়াইয়ে ভালোভাবেই টিকে রইল সাকিব আল হাসানের দল।

এদিন টসে হেরে আগে ব্যাটিং করে স্টিভেন স্মিথের ৩৯, শিখর ধাওয়ানের ২৪ অধিনায়ক ঋষভ পান্তের ৩৯ রানে ভর করে ৯ উইকেটে ১২৭ রান তোলে দিল্লি। লক্ষ্য তাড়া করতে নেমে ১০ বল বাকি থাকতেই চলমান আসরে পঞ্চম জয় তুলে নেয় কলকাতা। বর্তমানে ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থান ধরে রেখেছে তারা।

দিল্লির দেওয়া ১২৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৮ রানে ভেঙ্কেটেশ আইয়ারের উইকেট হারায় কলকাতা। আগের ম্যাচের মতো এই ম্যাচেও বড় ইনিংস খেলতে ব্যর্থ হন আইয়ার। ললিত যাদবের বলে বোল্ড হয়ে ১৫ বলে ১৪ রান করে সাজঘরে ফিরেছেন তিনি। আগের ম্যাচে ৪৫ রানের ইনিংস খেললেও এদিন ব্যক্তিগত ৯ রানে সাজঘরে ফিরে গেছেন রাহুল ত্রিপাঠি।

এদিন ৩৩ বলে দুই ছক্কা ও একটি চারের মারে ৩০ রান করেন শুভমান গিল। ১১তম ওভারের শেষ বলে পেসার আভেশ খানের স্লোয়ার ফ্লিপ করতে গিয়েছিলেন তিনি। তবে ব্যাটে বলে না হওয়ায় শ্রেয়াস আইয়ারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান তিনি। ব্যাট হাতে বরাবরের মতোই ব্যর্থ হয়েছেন অধিনায়ক ইয়ন মরগান। পরের ওভারেই রবিচন্দ্রন অশ্বিনকে উইকেট দিয়ে ডাক মেরে ফিরে যান ইংলিশ ব্যাটসম্যান।

সংযুক্ত আরব আমিরাত পর্বে আগে দুই ম্যাচ মিলিয়ে মোটে ১৫ রান করেছেন তিনি। পরবর্তীতে দীনেশ কার্তিকও (১২) ব্যক্তিগত ইনিংস বড় করতে পারেননি। ছয়ে নেমে ১০ বলে দুই ছয় ও একটি চারে ২১ রানের ক্যামিও খেলেছেন সুনীল নারিন। ১৭তম ওভারের শেষ বলে এনরিখ নর্কিয়ের বলে কভারে থাকা অক্ষর প্যাটেলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

চারে নেমে ওয়ানডে মেজাজে খেলেছেন নীতিশ রানা। ১৯তম ওভারের দ্বিতীয় বলে বাউন্ডারি হাকিয়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। ২৭ বলে দুটি করে চার ও ছক্কার মারে ৩৬ রান করেন তিনি। বোলিংয়ে দিল্লির আবেশ তিনটি ছাড়াও একটি করে উইকেট শিকার করেন নর্তিয়ে, অশ্বিন, রাবাদা ও ললিট।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে ভালো শুরুর আভাস দিচ্ছিলেন দিল্লির দুই ওপেনার ধাওয়ান ও স্মিথ। তবে দলীয় ৩৫ রানে লোকি ফার্গুসনের শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরে যান ধাওয়ান। শট বল তুলে মারতে গিয়ে সার্কেলে থাকা ভেঙ্কেটেশ আয়ারেরর হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ২০ বলে ২৪ রান করা এই বাহাতি ব্যাটসম্যান। এরপর খুব দ্রুতই ফিরে যান শ্রেয়াস আইয়ার।

এরপর চারে নামা ঋষভ পান্তের সঙ্গে ৩৬ বলে ৩৭ রানের জুটি বাঁধেন এক প্রান্ত আগলে রাখা স্মিথ। ১৩তম ওভারের দ্বিতীয় বলে স্মিথকে বোল্ড করে এই জুটি ভাঙেন ফার্গুসন। ফিরে যাওয়ার আগে ৩৪ বলে ৪টি চারের সাহায্যে ৩৯ রান করেন স্মিথ। এরপরই মড়ক লাগে দিল্লির।

অন্য ব্যাটসম্যাদের আসা যাওয়ার মিছিলে এক প্রান্ত আগলে রেখে শেষ ওভার পর্যন্ত ব্যাটিং করে ৩৬ বলে ৩৯ রান করেন অধিনায়ক পান্ত। বাকিরা কেউই দুই অঙ্কের ঘর পেরোতে পারেননি। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১২৭ রানেই থামে দিল্লির ইনিংস। কলকাতার হয়ে দুটি করে উইকেট শিকার করে ফার্গুসন, আইয়ার ও নারিন।