আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে মন্ত্রীর ওপর হামলা, বাংলাদেশি আটক


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার নিমতিতা রেলস্টেশনে রাজ্যের মন্ত্রী জাকির হোসেনকে টার্গেট করে চালানো বোমা হামলায় জড়িত সন্দেহে শেখ নাসিম নামে এক বাংলাদেশিকে আটক করেছে ক্রাইম ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) গভীর রাতে তাকে আটক করা হয়। খবর পিটিআই।

এর আগে, ১৭ ফেব্রুয়ারি নিমতিতা স্টেশনের হামলায় মারাত্মক আহত হন পশ্চিমবঙ্গের মন্ত্রী জাকির হোসেন। তার বাম পা এবং হাতের আঙুল ক্ষতিগ্রস্ত হয়েছে।

কলকাতা থেকে প্রকাশিত আনন্দবাজার পত্রিকা জানাচ্ছে, ওই বিস্ফোরণের তদন্তে নেমে বাংলাদেশি শেখ নাসিমকে আটক করেছে সিআইডি। মঙ্গলবার গভীর রাত থেকে বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুর পর্যন্ত তাকে জেরা করা হয়েছে।

সিআইডি সূত্র বার্তা সংস্থা এএনআইকে জানিয়েছে, শেখ নাসিম কয়েক মাস ধরে রেল স্টেশনের বাইরে হকারি করত। সিসিটিভি ক্যামেরার ফুটেজ থেকে বিস্ফোরণের আগে তাকে কয়েকদিন স্টেশনে ঘুরতে দেখা গেছে। তা থেকে সিআইডি’র ধারণা, শেখ নাসিম হামলার সঙ্গে জড়িত। কিন্তু, তিনি মূল অভিযুক্ত না কি সাহায্যকারী তা খতিয়ে দেখা হচ্ছে।

বিস্ফোরণের সঙ্গে সন্ত্রাসবাদী সংগঠন জামাত-উল-মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) কোনো সংশ্লিষ্টতা আছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

বার্তা সংস্থা এনআইএ এর আগে বলেছে, পশ্চিমবঙ্গ এবং আসামে আন্তর্জাতিক জঙ্গি নেটওয়ার্ক আল কায়েদা বিস্তার লাভ করেছে জেএমবি’র হাত ধরে।

তবে, ওই বিস্ফোরণের পর প্রশ্ন উঠেছিল, এটা তৃণমূলের অভ্যন্তরীণ কোন্দল কি না?

রাজ্য কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীর অভিযোগ, জাকির হোসেন অনেক তৃণমূল নেতার রুটি-রুজিতে হাত দিয়ে দিয়েছিলেন। গরু পাচার নিয়ে তার সঙ্গে দীর্ঘদিন ধরে ঝামেলা চলছিল। সর্ষের মধ্যেই ভূত আছে।