চট্টগ্রাম

চালু হলো চট্টগ্রাম-কক্সবাজার বিশেষ ট্রেন


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

টানা ১২ দিন বন্ধ থাকার পর চট্টগ্রাম থেকে কক্সবাজার রুটের বিশেষ ট্রেন পুনরায় চালু হয়েছে।

বুধবার (১২ জুন) সকাল সাতটায় চট্টগ্রাম থেকে যাত্রা করে বিশেষ ট্রেনটি সকাল ১০টা ২০ মিনিটে কক্সবাজার আইকনিক রেলস্টেশনে পৌঁছে।একই ট্রেন সন্ধ্যা সাতটায় চট্টগ্রামের উদ্দেশে কক্সবাজার ছেড়ে আসে।

ঈদ উপলক্ষে এ ট্রেন ২৪ জুন পর্যন্ত চালানো হবে বলে জানিয়েছেন রেলওয়ে সংশ্লিষ্টরা।

চট্টগ্রামের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মো. সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, বিশেষ ট্রেনটি চালু হয়েছে। এ ট্রেন চলবে ২৪ জুন পর্যন্ত।  

৮ এপ্রিল চট্টগ্রাম-কক্সবাজার রুটে বিশেষ ট্রেনটি চালু করেছিল রেলওয়ের কর্তৃপক্ষ। ৩০ মে এটি বন্ধ করে দেওয়া হয়। ইঞ্জিন ও লোকোমাস্টার সংকটের কারণ দেখিয়ে ট্রেনটি বন্ধ করা হয়। অভিযোগ রয়েছে, বাস মালিকদের চাপে পড়ে এই বিশেষ ট্রেন বন্ধ করে দেওয়া হয়। বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী এই অভিযোগ করেন।  

যাত্রাপথে ট্রেনটি ষোলশহর, জানালীহাট, পটিয়া, দোহাজারী, সাতকানিয়া, চকরিয়া, ডুলাহাজারা ও রামু স্টেশনে থামে ও যাত্রী পরিবহন করে। মোট ১০টি বগিতে আসন রয়েছে ৪৩৮টি। বিশেষ ট্রেনে শোভন শ্রেণির আসনের জন্য সর্বনিম্ন ভাড়া ৪৫ টাকা, প্রথম শ্রেণির আসনের জন্য ১৮৫ টাকা। তবে কক্সবাজার পর্যন্ত এই ভাড়া যথাক্রমে ১৮৫ ও ৩৪০ টাকা। বাসের ভাড়া সর্বনিম্ন ৪২০ থেকে সর্বোচ্চ ৮০০ টাকা। বন্ধ হওয়ার আগে মাত্র ৫২ দিনে এই ট্রেনে যাত্রী পরিবহন করা হয় ৫৪ হাজার ৮১৪ জন। আয় হয়েছে ১ কোটি ৪ লাখ ৪১ হাজার টাকা। প্রতিদিন গড়ে আয় হয় দুই লাখ টাকা।