চট্টগ্রাম

চট্টগ্রামে শেয়ালের মাংস বিক্রি, যুবক কারাগারে


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার আলীনগর হিলভিউ আবাসিক এলাকা থেকে ২ হাজার টাকা কেজি দরে শিয়ালের মাংস বিক্রির সময় বেলাল হোসেন (২০) নামের এক যুবককে হাতেনাতে আটক করেছেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তারা।

আটক বেলাল আলীনগর এলাকার আবদুর রহিমের ছেলে। শনিবার (১১ ডিসেম্বর) দুপুরে তাকে আটক করা হয়। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

আটক বেলাল হোসেনসহ ছয় জনের বিরুদ্ধে চট্টগ্রাম বন আদালতে মামলা দায়ের করেছেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জার মো. ইসমাইল।

চট্টগ্রাম বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রফিকুল ইসলাম চৌধুরী বলেন, হিলভিউ আবাসিক এলাকায় বাদশা মিয়ার মুরগির দোকানের পাশে শেয়ালের মাংস বিক্রি করার তথ্য পেয়ে শনিবার দুপুরে অভিযান চালায় বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তারা। এ সময় অন্যরা পালিয়ে গেলেও বেলালকে হাতেনাতে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে শিয়ালের মাংস জব্দ করা হয়।

রফিকুল ইসলাম বলেন, বন একাডেমির পাহাড়ে অনেক শেয়াল রয়েছে। বেলালসহ অন্যরা সেসব শেয়াল ধরে বিক্রি করছিলেন। শিয়ালের মাংস খেলে রোগ ভালো হয় বলে অনেক মানুষ মনে করেন। তারা সেই মাংস ২ হাজার টাকা কেজিতে বিক্রি করছিল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক বেলাল আরও ৫ সহযোগীর তথ্য জানিয়েছে। পরে শনিবার বিকালে আটক বেলালসহ ৬ জনের বিরুদ্ধে বন আদালতে মামলা দায়ের করা হয়।